বিপন্ন এক গোলাপের ক্ষত হাতে, চোখে-লেগে-থাকা পরিযায়ী স্বপ্নেরা প্রতিহত হোক বেঁচে ওঠা প্রতিঘাতে নিশ্চিত হাওয়া, বিষণ্ন ঘরে ফেরা। আপ্লুত চোখ প্রতিহত মোহে হৃদি নিঃশ্বাস চাপা মেঘের রক্ত ঝরে। এরকম দিনে তোমার স্পর্শ যদি আচমকা এসে চেতনা স্পর্শ করে। একে কী বলবে কামনা না ভালবাসা মেঘের জন্যে বাতাস ফেরারি হলে স্বপ্নে মুখর আপন্ন প্রত্যাশা একক জীবন একত্রে কথা বলে, এবং স্বপ্ন প্রেম-বিক্ষত বুকে ঘনিষ্ট শ্বাস আশ্বাস আনে যদি নিমগ্ন মেঘ আমার স্বপ্নে ঝুঁকে ঠিক খুঁজে নেবে সবুজ রঙের নদী। অথবা সে নদী প্রেমের স্পর্শ পেয়ে রঙ বদলাবে আমার চোখের ভাষায় আর বেঁচে থাকা? – বিষণ্ন একঘেঁয়ে হয়ত ভরবে রিক্ত হবার আশায়।
যে নামেই ডাকো – আসলে এ ভালোবাসা চোখের তৃষ্ণা কান্নায় হোক ভারি উন্মুখ দেহ, বিপন্ন জিজ্ঞাষা নেপথ্যে থাক হৃদয়ের মহামারী।
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
লেখার সাথে বিষয়ের সামঞ্জস্যতা
ব্যাখ্যায় লেখকের বক্তব্য
বিষণ্ন ও আদ্যোপান্ত অকবিতা। কিম্বা টিস্যু পেপারে লেখা প্রেমের পদ্য। না লিখলেও কিছু যেত আসতো না।
১৭ এপ্রিল - ২০১৯
গল্প/কবিতা:
১৬ টি
বিজ্ঞপ্তি
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।